রংপুরে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ, হয়রানি বন্ধের দাবী

দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে রংপুরে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি। মহানগর ও জেলা বিএনপির আয়োজনে এই প্রতিবাদ সবাবেশ অনুষ্ঠিত হয়।

আজ রোববার, ১৫ নভেম্বর দুপুরে এই সমাবেশ আয়োজন করা হয়। এসময় ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১ উপ-নির্বাচনের ফলাফল বাতিল ও পরিকল্পিত মিথ্যা মামলায় আটকদের দ্রুত মুক্তির দাবী করা হয়।

এসময় বক্তব্য রাখেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাকসুর সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু, জেলা জেলা বিএনপির সাধারন সম্পাদক রইচ আহাম্মেদ, সহ-সভাপতি সাবেক এমপি সাহিদার রহমান হোসনা, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়ার ইসলাম জিম ও কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর কৃষক দল আহবায়ক শাহ নেওয়াজ লাবু প্রমুখ।

বক্তরা বলেন, ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১ উপ-নির্বাচনের দিনে ঢাকার বিভিন্ন থানায় ৯টি গাড়ি পুড়িয়ে ফেলেছে। এই গাড়ি পুড়িয়ে মিথ্যা মামলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করেছে।

তারা বলেন, রাজধানীতে বাস পোড়ানোর ঘটনায় আইসোলেশনে থেকেও মতিঝিল থানায় দায়ের হওয়া এক মামলার প্রধান আসামি করা হয়েছে বিএনপি নেতা ইশরাক হোসেনকে। বাস পুড়ানোর ভিডিও ফুটেজে দেখা গেছে ইসরাক হোসেন নিজেই নাকি গাড়িতে আগুন দিয়েছে।

ছাত্রলীগ, যুবলীগসহ এই সরকারের লোকেরাই সব সময় ধষর্ণ-চাদাবাজি, টেন্ডারবাজি করে আসছে। প্রতিবাদ করতে গেলে আমাদের ছেলেদেরকে অন্যায় ভাবে মামলা দিয়ে গ্রেফতার করছে, গুম করে ফেলছে বলে সমাবেশে অভিযোগ করা হয়।

জেএম/রাতদিন