রংপুরে ব্যবসায়ীর বাড়িতে হামলা, বিবস্ত্র করে শ্লীলতাহানির অভিযোগ

রংপুর মহানগরীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক ব্যবসায়ীর বাসা বাড়িতে হামলা ও ভাংচুর করে জোরপূর্বক উচ্ছেদের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শ্লীলতাহানীসহ নগদ টাকা ও কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট হয়েছে বলে অভিযোগ করা হয়। এসময় কেড়ে নেয়া হয়েছে স্কুল পড়ুয়া দুই শিশু শিক্ষার্থীর বই-খাতাসহ প্রয়োজনীয় জিনিসপত্রাদি।

মঙ্গলবার, ১০ ডিসেম্বর বিকেলে রংপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ তুলে ধরেন মশিউর রহমানের পরিবার। তিনি নগরীর মুলাটোল পাকার মাথা এলাকার চশমা ব্যবসায়ী।

সংবাদ সম্মেলনে মশিউর রহমানের স্ত্রী তাজনিন নাহার বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ৯ ডিসেম্বর সোমবার হামলাকারীরা বাসা বাড়িতে হামলা চালায়। এসময় তারা ঘরের জিনিসপত্র ভাংচুর ও লুটপাট করে। শুধু তাই নয়, পরিবারের নারী সদস্যদের বিবস্ত্র করে শ্লীলতাহানীর চেষ্টা করে। বসতবাড়ী ভাংচুরের কারনে বর্তমানে খোলা আকাশের নিচে নিরাপত্তাহীনতায় মানবেতর জীবন যাপন করছে।

এসময় হামলাকারীরা ছেলে-মেয়ের বইখাতাসহ ঘরের সব কিছু নিয়ে যায়। একারণে তার  স্কুল পড়ুয়া সন্তানেরা গত দুই কোন পরীক্ষায় অংশ নিতে পারেনি।

মশিউর রহমান বলেন, আদালতে মামলা চলমান থাকার পরও প্রতিপক্ষের লোকজনেরা এধরণের ঘটনা ঘটিয়েছে।

এসময় নিজের জমি থেকে উচ্ছেদের শিকার এই পরিবারের সদস্যরা নিরাপত্তা নিশ্চিতসহ হামলাকারীদের ব্যাপারে দ্রুত আইনি পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অভিযোগকারী মশিউর রহমান, তার স্ত্রী তাজনিন নাহারসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন