রংপুরে ভূমি সেবা সপ্তাহ শুরু

ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনয়নের জন্য রংপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা শুরু হয়েছে। রুপকল্প ২০২১ বাস্তবায়ন তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অভিপ্রায়ে জনগনের দোরগোড়ায় ভূমি সেবা পৌঁছে দেওয়া এবং সর্বক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণে ২০১৬ সালে প্রথমবারের মতো এই মেলা আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় এই মেলার আয়োজন।

ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনয়নের জন্য সরকারী সিদ্ধান্তে ২০১৬ সাল থেকে প্রতি বছর এপ্রিল মাসের প্রথম সপ্তাহে ভূমিসেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা আয়োজন করে আসছে জেলা প্রশাসন।

বুধবার, ১০ এপ্রিল রংপুর জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে মেলার শুভ সূচনা করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। পরে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে জেলা প্রশাসন হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুলাহ সাজ্জাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরিফ মোহাম্মদ ফয়জুল আলম।

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল কবীর, স্থানীয় সরকার উপ-পরিচালক রুহুল আমিন মিঞা, উপ ভূমি সংস্কার কমিশনার আরজু আরা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমি প্রমুখ।

আরআই/রাতদিন