রংপুরে মসজিদে মসজিদে জীবানুনাশক স্প্রে

রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকার মসজিদে জীবাণুনাশক ছিটানো হয়েছে।

শুকবার, ৩ এপ্রিল সকাল থেকে মহানগরীর কোর্ট মসজিদ, কেরামতিয়া মসজিদ, ভাঙ্গা মসজিদসহ বিভিন্ন মসজিদে জীবাণুনাশক ছিটানো হয়েছে।

এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রংপুর নগর জুড়ে ছিটানো হচ্ছে জীবাণুনাশক। জীবাণুনাশক ছিটানোর কার্যক্রমের তদারকি করছেন সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার ব্যক্তিগত সচিব জাহিদ হাসান লুসিড ।

তিনি বলেন, দিনে তিন হাজার লিটার জীবাণুনাশক ছিটানো হচ্ছে। সিটি করপোরেশনের পানিবাহী গাড়িতে করে এসব জীবাণুনাশক ছিটানো হয়।রাতে গাড়িতে করে ছিটানোর পর দিনেরও বেলায়ও কাঁধে ঝোলানোর মেশিন দিয়ে ছিটানো হয়। বাজারগুলোতেও বিøচিং পাউডার ছিটানো হচ্ছে।

তিনি আরো বলেন, সিটি করপোরেশন নিজেরাই প্রস্তুত করছে এসব জীবাণুনাশক। দুই হাজার লিটার পানির সঙ্গে ২৫ কেজি ব্লিচিং পাউডার ও ১০ কেজি ফিনাইল মিশিয়ে জীবাণুনাশক তৈরি করা হয়। পরে সেগুলো নগরের বিভিন্ন সড়ক, বিপণি বিতান, সরকারি-বেসরকারি হাসপাতাল, ফুটপাত, অফিস-আদালত প্রাঙ্গণ ও জনসমাগম স্থলগুলোতে ছিটানো হয়। শুক্রবার সকালে বিøচিং পাউডারের সঙ্গে ফিনাইল পানির সঙ্গে মিশিয়ে ছিটানো হচ্ছে।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ ও পরিচ্ছন্ন কার্যক্রমের অংশ হিসেবে এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। নগরের সব এলাকায় এ কর্মসূচির আওতায় আসবে। প্রতিদিনেই রাত ও দিনে গাড়িতে করে জীবাণুনাশক ছিটানোর এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন