রংপুরে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

প্রথমবারের মত রংপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন হয়েছে।

রবিবার, ১০জানুয়ারি দুপুরে রংপুর ক্রিকেট গার্ডেনে ক্রিকেট ওয়েল ফেয়ার এসোসিয়েশন (কোয়াব) রংপুর আয়োজিত এ টুর্নামেন্টের বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল ওয়াহাব ভূঞা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর সিটি কর্পোরেশন এর মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। উদ্বোধনী খেলায় অংশ নেন বেগম রোকেয়া পাইওনিয়ার বনাম ঘাঘট গ্লাডিয়টস একাদশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, বিসিবি পরিচালক ও রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ারুল ইসলাম, জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রাজ্জাক প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক মাহমুদর রহমান টিটু। মুজিব শতবর্ষ উপলক্ষে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় রংপুর সিটি কর্পোরেশন এবং সার্বিক সহযোগিতায় রংপুর জেলা ক্রীড়া সংস্থা। এই টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করবে।

খেলায় যা ছিলঃ-

প্রথমে ব্যাট করতে নেমে ঘাঘট গাল্ডাডিয়েটরস নির্ধারিত ১৮ ওভারে ৮ ইউকেটের বিনিময়ে ১১৫ রান করেন। এরমধ্যে জাতীয় দলের খেলোয়াড় সোহাগ গাজী ২৭ বলে ৩৯ রান তুলে নেন তার ব্যাট থেকে, মারুফ ৩০ বলে ২২ রান ও রাজীব ১০ রান করে।

এরপর জয়ের জন্য বেগম রোকেয়া পাইওনিয়ার ব্যাট করতে নেমে ২ ওভার বাকি থাকতে ৪ ইউকেটের বিনিময়ে ১১৮ রান করে। দলের পক্ষে জাতীয় দলের খেলোয়াড় জুনায়েদ সিদ্দিকি ২০ বলে ২১, পাপ্পু ৯ বলে ২৫ ও সাব্বির হোসেন ১০ বলে ১৮ রান করে।

স্কোর: ঘাঘট গাল্ডাডিয়েটরস=১১৫/৮ সোহাগ গাজী ৩৯, মারুফ ২২, রাজীব ১০, সাব্বির ১০/২ আবির ২০/২

বেগম রোকেয়া পাইওনিয়ারঃ ১১৮/৪ পাপ্পু ২৫, জুনায়েদ সিদ্দিকি ২১, স্বপন ২০, সাব্বির ১৮ স্বপন ২৪/২ বাবু ৩৯/১

ম্যাচসেরা হয়েছেন বেগম রোকেয়া পাইওনিয়ার সাব্বির হোসেন।

টুর্নামেন্টে বেগম রোকেয়া পাইওনিয়ার,ঘাঘট গাল্ডাডিয়েটরস,শ্যামাসুন্দরী দ্যা বিউটি,কেডি ক্যানেল ফাইটার্স, হারিভাঙ্গা কাটারস, চিকলি চ্যালেঞ্জারস,তাজহাট ওয়ারিয়র্স ও তিস্তা থানডার্স এই ৮ টি টিম অংশগ্রহণ করছে। হারিভাঙ্গা কাটারস নেতৃত্বে থাকবে আকবর, তিস্তা থানডাসে সাজেদুল, ঘাঘট গাল্ডাডিয়েটরস আলাউদ্দিন বাবু, শ্যামাসুন্দরী দ্যা বিউটি আরিফুল হক, কেডি ক্যানেল ফাইটার্স শুভ, চিকলি চ্যালেঞ্জার নাসির হোসেন, তাজহাট ওয়ারিয়স রুবেনে মতো স্টার ক্রিকেটাররা ।

এনএ/রাতদিন

মতামত দিন