রংপুরে মেয়েকে ধর্ষণের অভিযোগ বাবার বিরুদ্ধে, শাস্তি দাবি

রংপুরে নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের মামলায় তার বাবা তইজার আলীকে গ্রেপ্তার ও শাস্তি দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর দুপরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হারাগাছ উত্তর ঠাঁকুরদাস এলাকাবাসীর উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদকে স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী

সমবাবেশে বক্তব্য রাখেন, সাইদুর রহমান, শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ, সংস্কৃতিকর্মী নাসির হোসেন সুমন, সাংবাদিক সাইফুল্ল্যাহ খাঁন, নিপীরণ বিরোধী নারীমঞ্চের সদস্যসচিব সানজিদা আক্তার, সমাজকর্মী সালাউদ্দিন বাবু, গোলাপী বেগম, ধর্ষিতার মামা দেলোয়ার হোসেন এবং আশরাফুল ইসলাম।

বক্তারা বলেন, বাবার কাছে কন্যা যদি ধর্ষিত হয় তাহলে নারীদের নিরাপত্তা আর কোথায়। ঘরে-বাইরে কোথাও নারী নিরাপদ নয়। ক্রমবর্ধমান নারী-শিশু নির্যাতন, খুন-ধর্ষণ, মাদক-জুয়া, অপসংস্কৃতি-অশ্লীলতার ঘটনায় আজ মানুষের জীবন বিপন্ন। বিচারহীনতার সংস্কৃতি অপরাধীদের মদত যোগাচ্ছে।

তারা অভিযোগ করেন, ধর্ষণের ঘটনায় গত ৮ সেপ্টেম্বর হারাগাছ থানায় মামলা হলেও এখনো ধর্ষক গ্রেপ্তার হয়নি। উল্টো মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন আসামি। আবার বাদীকে মামলা প্রত্যাহারের হুমকি দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, এ ঘটনায় ধর্ষণের শিকার মেয়েটির মামা বাদি হয়ে থানায় মামলা করেছিলেন।

এইচএ/রাতদিন