রংপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

রংপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। দিনটি ঘিরে জাতির হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে সর্বস্তরের মানুষ।

সোমবার, ৭ মার্চ সকাল নয়টার দিকে রংপুর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যালে ফুলেল শ্রদ্বা নিবেদন করেন বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভ‚ঞা, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ ও আওয়ামী লীগ, মহনাগর জাতীয় শ্রমিক লীহসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি, বেসরকারি দফতরের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে সশস্ত্র সালাম প্রদান ও শহীদ স্মরণে নীরবতা পালন করা হয়।

এদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি। এর আগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সকাল ৭টার দিকে দলীয় কার্যলয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প মাল্য অর্পণ করে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগ।

দিবস ঘিরে জেলা শিশু একাডেমীতে আবৃত্তি ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, বিকেলে টাউন হলে শিশু কিশোরদের পরিবেশনায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পরিবেশন, আলোচনা সভা ও নাটক মঞ্চায়িত হয়।

মহানগরী ছাড়াও জেলার ৮ উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়।