রংপুরে যানবাহনে চাঁদাবাজির অভিযোগে সৈয়দপুরে মহাসড়ক অবরোধ

রংপুরে মেট্টোপলিটন ও জেলা ট্রাফিক পুলিশের কয়েক সদস্য নীলফামারীর বিভিন্ন যানবাহন আটকে চাঁদাবাজি ও হয়রানি করছে-এমন অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা।

আজ সোমবার, ৫ অক্টোবর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত প্রায় আড়াই ঘন্টা সৈয়দপুর-রংপুর এবং সৈয়দপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখা হয়। এতে উভয় মহাসড়কে কয়েক শ যানবাহন আটকা পড়ে। এসময় যাত্রীরা মারাত্মক দূর্ভোগের মধ্যে পড়েন। পরে নীলফামারী জেলা পুলিশ প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেয়া হয়।

অবরোধ চলাচলে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল ট্রাফিক মোড়ে এক সংক্ষিপ্ত শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মতাজ আলী প্রমূখ বক্তব্য দেন।

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী অভিযোগ করেন, রংপুর মেট্টোপলিটন ও জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট বদরুল, সুজন, বায়েজীদ ও আলমগীর বেশ কিছু দিন যাবৎ রংপুর নগরীর মেডিকেল মোড়ে বসে নীলফামারী জেলার বাস-মিনিবাস, মাইক্রোবাস, কার, পিকআপ শ্রমিককের কাছে চাঁদাবাজি বা উৎকোচ আদায় করছেন। পরিবহন শ্রমিকরা দাবিকৃত উৎকোচ দিতে অস্বীকৃতি জানালে তারা সামান্য অজুহাতে মামলা দিয়ে নানা রকম হয়রানি করে আসছে।

তিনি আরও অভিযোগ করেন, অনেক সময় গাড়ি রিকুইজিশনের হুমকিধমকি দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। ছেন। ট্রাফিক পুলিশের এই কর্মকান্ডে নীলফামারী জেলার সকল পরিবহনের শ্রমিকরা অতিষ্ঠ হয়ে পড়েছেন

এবি/রাতদিন