রংপুরে শিক্ষার্থীরা পেলেন বৃত্তি, গুনীজনদের সন্মাননা

রংপুর ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও গুণীজন সম্মাননা দেওয়া হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার, ১৮ জুন দুপুরে টাউন হলে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সরকারি বেগম রোকেয়া কলেজের প্রাক্তন শিক্ষক অধ্যাপক শাহ আলম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শুকরিয়া পারভীন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী, বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ১৫০ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

ছবি : সংগৃহীত

এছাড়া সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট সুরকার ও গীতিকার প্রয়াত খাদেমুল ইসলাম বসুনিয়াকে মরণোত্তর, নারী উদ্যোক্তা সোনিয়া সোবহান, সমাজসেবক রাজেকা খাতুন, এমএ মারুফ কেইন এবং দৈনিক সমকাল’র রংপুর অফিসের স্টাফ রিপোর্টার প্রয়াত ইকবাল হোসেনকে মরণোত্তর সন্মাননা দেওয়া হয়

এদিকে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত মুক্তিযোদ্ধা নুরুল আলম খোকনের পরিবারের কাছে আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়।

এবি/রাতদিন