রংপুরে শিশু ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

রংপুরে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার, ১৩ অক্টোবর দুপুরে রংপুর নারীশিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর রংপুর নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলকার মোঃ বেলাল হোসেন তার স্ত্রী মমতাজ বেগম ও ৬ বছরের কন্যাকে নিয়ে  শ্বশুরবাড়ি পাশ্ববর্তি কাউনিয়া উপজেলার বাহাগীলি এলাকায় বেড়াতে যায়। 

দুদিন পর ঘটনার দিন বেলালের স্ত্রী, শাশুড়িসহ অন্যান্য মহিলারা বাড়ির পাশে এসডিএফ অফিসের সামনে গল্প করছিল।  সেখানে ওই শিশু অন্যান্য শিশুদের সাথে খেলা করছিল। বিকেল ৫টার দিকে ওই এলাকার মহব্বত আলীর পুত্র রাসেল মিয়া (২০) শিশুটিকে মেলা থেকে হাড়ি পাতিল কেনার প্রলোভন দেখিয়ে তাদের বাড়ী নিয়ে যায়।

বাড়িতে নিয়ে গিয়ে অভিযুক্ত রাসেল শিশুটিকে ধর্ষন করে। পরে মেয়েটি কাঁদতে কাঁদতে বাড়ি এলে বাড়ির সকলে ধর্ষণের বিষয়টি বুঝতে পারে। পরে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসাপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় মেয়ের বাবা বাদি হয়ে কাউনিয়া থানায় একটি মামলা করেন। মামলায় রাসেলকে আসামী করা হয়। আদালত মামলার শুনানী শেষে আসামী রাসেল মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

এনএইচ/রাতদিন