রংপুরে সুমন হত্যার বিচারে প্রশাসনের অসহযোগিতা, অসহায় মায়ের সংবাদ সম্মেলন

রংপুরের হারাগাছে চাঞ্চল্যকর সুমন হত্যাকান্ডে আসামীদের পুলিশ ধরছে না বলে অভিযোগ করেছেন নিহত সুমনের মা শাহানা বেগম। হত্যাকান্ডের ঘটনা সুষ্ঠুভাবে তদন্তসহ গ্রেফতার হওয়া আসামীকে জিজ্ঞাসাবাদ করলে জড়িত অন্যদের নামও জানা যাবে, কিন্তু পুলিশ তা করছে না বলে অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার, ১৭ মার্চ দুপুরে রংপুর রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

গত বছরের ২৭ ডিসেম্বর হারাগাছের সারাই বায়তুল জামে মসজিদের পিছনের একটি সেপটি ট্যাংক থেকে সুমনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে লিয়ন নামে এক যুবককে আটক করা হয়। বর্তমানে সুমন হত্যা মামলায় লিমন কারাগারে রয়েছে।

সংবাদ সম্মেলনে শাহানা বেগম অভিযোগ করেন, আমার স্বামী নেই। দুই ছেলে নিয়ে কোন রকমে সংসার চলছিলো। পাওনা টাকা দিতে বিলম্ব করায় গত ১৭ ডিসেম্বর সন্ধ্যার সময় লিয়ন, রিপন, চৌধুরি, মেহেরুল, আজমসহ কয়েকজন যুবক বাড়ি থেকে সুমনকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে অনেক জায়গায় সন্ধান করেও তাকে না পাওয়া গেলে ২১ ডিসেম্বর হারাগাছ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এর ছয় দিন পর সারাই এলাকার একটি মসজিদের সেপটি ট্যাংকি থেকে পুলিশ সুমনের লাশ উদ্ধার করে।

এ হত্যা মামলায় মূল আসামী লিয়নকে আটক করা হলেও ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতার করা হয়নি। আমি থানায় এই মামলার বিষয়ে গিয়ে কথা বলতে চাইলে পুলিশ আমার সাথে খারাপ ব্যাবহার করেন বলে অভিযোগ করেন নিহতের মা। তিনি বলেন, লিয়নকে রিমান্ডে নিলে জিজ্ঞাসাবাদ করলে হ্যতাকান্ডে আরো কারা জড়িত তা বের হয়ে আসবে। এসময় সন্তান হত্যার বিচার চেয়ে জড়িত সকল আসামীকে গ্রেফতারে পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান শাহানা বেগম।

এদিকে হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মোতালেব হোসেন জানান, আসামী লিয়ন আদালতে স্বীকারোক্তিতে নিজের সম্পৃক্তার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। অন্যদিকে হারাগাছ মেট্রোপলিটন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, মামলাটি আমরা গুরুত্বের সাথে দেখছি। প্রয়োজনে আসামী লিয়নকে আবারো জিজ্ঞাসাবাদ করা হবে।

জেএম/রাতদিন