রংপুরে হতদরিদ্রের ঈদ আনন্দে কলেজ শিক্ষক-শিক্ষার্থীরা

তারা সকলেই শিক্ষার্থী। লেখাপড়া করেন রংপুর ইঞ্জিনিয়ারিং কলেজে। কর্মজীবনে প্রবেশ করতে তাদের এখনো অনেক সময় বাকি। এরপরও তারা দাড়িয়েছে অসহায় মানুষের পাশে। এসব মানুষের হাতে তুলে দিয়েছে ঈদসামগ্রী।

সোমবার, ২৭ মে সকালে নগরীর দখিগঞ্জে ১০০ দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয় ঈদসামগ্রী। প্রতিটি প্যাকেটে ছিল দিয়ে চাল, চিনি, সেমাই ও তেল। কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগ গ্রহণ করলেও পরে এতে যোগ দেন শিক্ষকরাও।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর ইঞ্জিনিয়ারিং কলেজের চেয়ারম্যান আশরাফুল আলম আল-আমিন। এসময় সেখানে ছিলেন রংপুর ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যাপক নিরোদ বরণ নাথ ও কলেজের রেজিস্টার সোলেমান আলী।

ঈদ সামগ্রী বিতরণ

তাদের পাশাপাশি এ উদ্যোগের সাথে জড়িত শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন তাবাছুম হক তিথি, সুমাইয়া কবির তন্দ্রা, তালহা তারেক, আরিফ ইশতিয়াক, নিসরাত ইসলাম, মিম, মনোয়ার হোসেন, শাহানা খাতুন, সাব্বির আহমেদ ও মহানুর হোসেন।

সুমাইয়া কবির তন্দ্রা বলেন, ‘পরিবারের কাছ থেকে নেওয়া হাত খরচ আমরা পুরোটা খরচ না করে সেখান থেকে কিছুটা করে জমিয়েছিলাম কয়েকজন মিলে। আর সেই টাকা দিয়েই কিছু অসহায় মানুষের পাশে দাড়াতে পেরে অনেক ভালো লাগছে।’

জেএম/রাতদিন