রংপুরে ১৩ বছরের শিশু ধর্ষনের রায় ১২ বছর পর, ধর্ষকের যাবজ্জীবন

রংপুরে ১৩ বছরের শিশুকে ধর্ষনের অভিযোগে দীর্ঘ ১২ বছর পর ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। নারী নির্যাতন আইনে দায়ের করা এই মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন ভুক্তভোগী পরিবার।

রোববার, ২৪ জানুয়ারি দুপুর সোয়া ১২ টায় রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক যাবিদ হোসেন এ রায় প্রদান করেন।

মামলার বিবরনে জানা গেছে, ২০০৯ সালের ১০ মার্চ রংপুর নগরীর মধ্য বিন্নাটারী এলাকায় এ ঘটনা ঘটে। ওইদিন রাত ৮ টার দিকে আকমল হোসেনের ১৩ বছর বয়সী শিশু কন্যা প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির অদুরে বাঁশ ঝাড়ের কাছে গেলে একই এলাকার আমজাদ হোসেনের ছেলে আইনুল হক শিশুটিকে ধর্ষন করে।

শিশুটির আর্তচিৎকারে আশে পাশের লোকজন এসে ধর্ষক আইনুলকে আটক করে। কিন্তু তার স্বজনরা হামলা চালিয়ে ধর্ষক আইনুলকে ছিনিয়ে নিয়ে যায়।

গুরুতর অবস্থায় শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অত্যাধিক রক্ত ক্ষরনে শিশুটি সেসময় গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে।

ঘটনায় শিশুটির বাবা আকমল হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

পুলিশ তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে চার্জসীট দাখিল করে। মামলায় দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক আসামীকে দোষি সাব্যস্ত করে কর যাবত জ্জীবন কারাদন্ড দেয়। সেইসাথে ২৫ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।

মামলার রায়ে সংশ্লিষ্ট পরিবার ও আইনজীবি সন্তোষ প্রকাশ করেছেন।

জেএম/রাতদিন

মতামত দিন