রংপুরে ২৪ ঘন্টায় ৪২ শনাক্ত, লালমনিরহাটে আক্রান্তের নতুন রেকর্ড

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আজ ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।  গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে এই সংক্রমণ নিশ্চিত করা হয়। পরপর দ্বিতীয় দিনের মতো আজও তুলনামূলকভাবে লালমনিরহাটে সংক্রমণ বেড়েছে। জেলাটিতে আজ ৯ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। যা গতকালের চেয়ে ১ জন বেশী।

সোমবার, ২৯ জুন সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে আজ ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২২ জন, লালমনিরহাটে ৯ জন, কুড়িগ্রামে ৫জন এবং গাইবান্ধায় ৪ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও নীলফামারী ও ঠাকুরগাঁও জেলার ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয় এই ল্যাবে। এ দুজন রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রংপুরের ২২ আক্রান্তঃ রমেক অধ্যক্ষের তথ্যমতে রংপুর জেলায় নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সদস্য (২৯), জেলা পুলিশের এক সদস্য (২৫), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিআই কর্ণারের এক যুবক (২৭), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজন পুরুষ (৫৫), হাসপাতালে চিকিৎসাধীন পীরগঞ্জের একজন পুরুষ (৫০), চিকিৎসাধীন ঠাকুরগাঁয়ের একজন পুরুষ (৩৪), চিকিৎসাধীন নীলফামারীর সৈয়দপুরের এক বৃদ্ধ (৮৫), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক (৩২), সদর হাসপাতালের একজন পুরুষ (৩০), মুলাটোল এলাকার এক যুবক (২৯), কুকরুল এলাকার একজন পুরুষ (৩২), জগদিশপুরের একজন পুরুষ (৪২), জুম্মাপাড়া এলাকার একজন পুরুষ (৩৮), সদর উপজেলার এক যুবক (২৮), সদর উপজেলার মমিনপুর এলাকার এক যুবক (২৮), ওই এলাকার এক নারী (৫০) ও এক বৃদ্ধ (৬৫), বদরগঞ্জ সোনালী ব্যাংকে কর্মরত একজন  কর্মকর্তা (৩১), কাউনিয়ার একজন যুবক (২৩), হারাগাছ হাসপাতালে কর্মরত একজন পুরুষ (৪০) পীরগাছা থানার এক পুলিশ সদস্য (৪৪), পীরগাছার এক কিশোর (১৩), গঙ্গাচড়া উপজেলার একজন বৃদ্ধ (৬৮) রয়েছেন।  

লালমনিরহাটের ৯ আক্রান্তঃ লালমনিরহাট জেলায় আজও অপেক্ষাকৃত অধিক আক্রান্ত শনাক্ত হয়। গতকাল এই জেলায় ৮ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হন। আজ তা বেড়ে ৯ জনে দাড়িয়েছে। জেলার আক্রান্ত নয়জনের ৫ জনই পাটগ্রাম উপজেলার। এরা হলেন পাটগ্রামের ভূমি অফিসে কর্মরত ৩৮ ও ৫৮ বছর বয়সী দুইজন, ৩০ বছর বয়সী এক নারী, ৩৫ বছর বয়সী এক যুবক ও রসুলপুর বাউরা এলাকার এক যুবক (২০)। জেলার আক্রান্ত বাকী চারজনের মধ্যে রয়েছেন, লালমনিরহাট ১’শ শয্যা বিশিষ্ট হাসপাতালের এক যুবতী (২২), সদর উপজেলার এক যুবক (২৭) ও  এক নারী (৩৫) এবং হাতিবান্ধা উপজেলার ৭০ বছর বয়সী এক বৃদ্ধা করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কুড়িগ্রামের ৫ আক্রান্তঃ কুড়িগ্রামের আক্রান্ত ৫ জনের মধ্যে রয়েছেন, সদরের একজন পুরুষ (৫৮), উলিপুরের একজন পুরুষ (৩২), রাজারহাটের এক যুবক (২৬), রাজারহাট হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী (৩৮) ও ফুলবাড়ি উপজেলার এক কিশোরী (১৭)।

গাইবান্ধার ৪ আক্রান্তঃ গাইবান্ধায় আক্রান্ত ৪ জন হলেন, সদরের একজন পুরুষ (৫৮), পলাশবাড়ির একজন পুরুষ (৪০), ফুলছড়ি এলাকার একজন যুবতী (২২), গোবিন্দগঞ্জের একজন পুরুষ (৪৭)।

জেএম/রাতদিন