রংপুরে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত সবাই চিকিৎসক-নার্স, বিভাগে ৬

রংপুরে দুই চিকিৎসক ও নার্স-ব্রাদারসহ নতুন করে আরও ছয়জন করোনাভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক, এক নার্স ও হাসপাতালে চিকিৎসাধীন একজন ব্রাদারসহ জেলায় চারজন ও দিনাজপুর জেলার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার, ২৯ এপ্রিল সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুর ও দিনাজপুর জেলার ৬ জনের নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ (কোভিট-১৯) পজেটিভ শনাক্ত হয়েছে।
এরা হলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক, যাদের বয়স ত্রিশ ও বত্রিশ এক নার্স (৫০) এবং একজন ব্রাদার (৪৫)। এছাড়াও দিনাজপুর জেলার ঘোড়ারঘাটে এক যুবতী (২৫) ও নবাবগঞ্জের এক যুবক (২৪) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রমেক অধ্যক্ষ জানান, গত ২ এপ্রিল হতে ২৯ এপ্রিল বুধবার বিকেল চারটা পর্যনাত ২৫ ধাপে ২৮৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের ছয় জনসহ এখন পর্যন্ত ১০৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়াও ঢাকার রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে ইতোপূর্বে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়।

এদিকে আজকের ৪ জনসহ রংপুর জেলায় ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই জন। বাকিদের মধ্যে আট জনকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।

জেএম/রাতদিন