রংপুরে ২৪ ঘন্টায় ৬০ শনাক্ত, লালমনিরহাটে আড়াই শ’ ছাড়াল

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় চার জেলায় নতুন করে আরও ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন মোট ১৮৮ টি নমূনা পরীক্ষায় এই আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে পুলিশ, চিকিৎসক ও হাসপাতালে চিকিৎসাধীন রোগী রয়েছেন।

রোববার, ১৯ জুলাই সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৬, গাইবান্ধায় ১৪, লালমনিরহাটে ১২ ও কুড়িগ্রাম জেলার ৮ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

তথ্যমতে রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে বদরগঞ্জে ৪, গঙ্গাচড়ায় ৪, পীরগাছায় ৩, কাউনিয়ায় ২ , রংপুর সদরে ৩, মেট্রোপলিটন পুলিশের ১ ও একজন চিকিৎসক রয়েছেন। এর বাইরে নগরীর গণেশপুরে ২, গুপ্তপাড়ায় ২, খলিফাপাড়ায় ১, নিউ শালবনে ১, কামারপাড়ায় ১ ও বানিয়াপাড়া এলাকার ১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়

গাইবান্ধা আক্রান্ত ১৪ জনের মধ্যে সদরে ১০, সুন্দরগঞ্জে ২, সাঘাটায় ও পলাশবাড়ীতে ১ জন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

লালমনিরহাটে ১২ জন আক্রান্ত শনাক্ত হয় দুই উপজেলায়। এর মধ্যে লালমনিরহাট সদরে ৭ ও পাটগ্রামে ৫ জন কোভিড১৯ রোগী শনাক্ত হয়। এর ফলে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬১ জনে দাড়িয়েছে।

কুড়িগ্রামেও দুই উপজেলায় ৮জন নতুন করে করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে সদরে ৬ ও ভুরুঙ্গামারী ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জেএম/রাতদিন