রংপুরে ৮ দেশের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাদের মতবিনিময়

রংপুরে বিভিন্ন দেশের সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে অভ্যন্তরীণ ভ্রমণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রংপুর অঞ্চলের শিল্প সংস্কৃতি, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন সম্ভাবনাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

রোববার, ১ সকালে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে রংপুর বিভাগীয় কমিশনার ও পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজিসহ বিভাগীয় ঊর্ধ্বতন কর্মকর্তা ও সেনা কর্মকর্তারা অংশ নেন।

সভায় রংপুর বিভাগের শিল্প, সাহিত্য, সংস্কৃতি, শিক্ষা, পর্যটন, উন্নয়ন সম্ভাবনা ও যোগাযোগ ব্যবস্থাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোহাম্মদ মাসুদ রানা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জামাল হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান ও ব্রিগেডিয়ার জেনারেল আফতাব হোসেনসহ বিভাগীয় ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এতে অভ্যন্তরীণ প্রতিরক্ষা ও ভ্রমণ বিষয়ক বিভিন্ন ইস্যু নিয়ে বক্তব্য রাখেন, চীনের সেনা কর্মকর্তা চে জেন লি, বারমুডার সেনা কর্মকর্তা ক্যাপ্টেন আলী মোহাম্মদ, ভারতের সেনাকর্মকর্তা গুরু কৃষ্ণ, সৌদি আরবের সেনা কর্মকর্তা আব্দুল্লাহ বিন আব্দুর রহমান, পাকিস্তানের সেনা কর্মকর্তা মোহাম্মদ শরীফ, নাইজেরিয়ান সেনা কর্মকর্তা এ টি লাওয়াল, নেপালের সেনা কর্মকর্তা দিনেশ কুমার প্রমুখ।

সভায় ন্যাশনাল ডিফেন্স কোর্স-এনডিসি’র এর অধীনে বিভিন্ন দেশের এগারজন সেনা কর্মকর্তাসহ মোট ২৭ জন সভায় অংশ নেন।

সভা শেষে রংপুর বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে রংপুর অঞ্চলের ঐতিহ্যের স্মারক হিসেবে উপহার সামগ্রী প্রদান করা হয়।

জেএম/রাতদিন