রংপুরে ৯ দফা দাবীতে বিএনপির স্মারকলিপি

৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে রংপুর মহানগর ও জেলা বিএনপি। ধানের মূল্য বৃদ্ধি এবং পাটকল শ্রমিকদের জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরিসহ এই ৯ দফা দাবী আদায়ে সমাবেশ করেছে দলটি। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে স্মারকলিপি প্রদান করা হয়।

মঙ্গলবার, ২১ মে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ এনামুল কবীরকে স্মারকলিপি দেন তারা।

এসময় বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন, মহানগর বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা, রুহুল আমিন বাবলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

স্মারকলিপি প্রদানের প্রাক্কালে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে অনেকগুণ কম হওয়ায় কৃষকরা হাহাকার করছে। প্রান্তিক কৃষকরা তাদের নায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়াও দেশের ২৬টি পাটকলে একযোগে লাগাতার ধর্মঘট শুরু হলেও সরকার তাদের যৌক্তিক দাবি মেনে নিচ্ছে না। ১০ থেকে ১৫ সপ্তাহ মজুরি না পেয়ে শ্রমিকরা অর্ধাহার ও অনাহারে মানবেতর জীবন-যাপন করছে। আমরা চাই সকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হোক।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সেলিম চৌধুরী, ফিরোজ আলম, আবু আলী মিঠু, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহ নেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক শহিদুল ইসলাম শহীদ প্রমুখ।

এসকে/রাতদিন