রংপুর করোনা হাসপাতালে নতুন ৩৩ চিকিৎসক, সেবায় নতুন গতি

রংপুর ডেডিকেটেক করোনা আইসোলেশন হাসপাতালে নতুন করে আরও ৩৩ জন চিকিৎসক যোগদান করেছেন। সম্প্রতি পদায়নকৃত এই চিকিৎসকদের নিয়ে হাসপাতালটিতে চিকিৎসকের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে।

মঙ্গলবার, ১২ মে বিকেলে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে নতুন চিকিৎসকরা যোগদান করেন। তারা ৩৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যোগদান করলেন।

নতুন চিকিৎসকদের আজ ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নতুন এই চিকিৎসকরা যোগদান করায় বিশেষায়িত এই হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রমে নতুন গতি সঞ্চার হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চিকিৎসকদের যোগদান অনুষ্ঠানে করোনা রোগীদের চিকিৎসায় দিক নির্দেশনা প্রদান করেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আমিন আহমেদ খান জানান, নতুন চিকিৎসকরা যোগদান করায় এ হাসপাতালে রোগীদের দ্রুততার সাথে চিকিৎসা প্রদানসহ সার্বক্ষনিক মনিটরিংয়ে রাখা সম্ভব হবে। নতুন চিকিৎসক পেয়ে করোনা রোগীদের চিকিৎসায় রংপুর বিভাগ এক ধাপ এগিয়ে গেলো। তিনি প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

রংপুর নগরীর সদর হাসপাতাল সংলগ্ন নবনির্মিত ১’শ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালকে গত ১৯ এপ্রিল ১’শ শয্যা বিশিষ্ট রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসেবে ঘোষনা করা হয়। সেখানে করোনা রোগীদের চিকিৎসার জন্য ১০ শয্যার আইসিইউ সাপোর্ট, পুরুষ রোগীদের জন্য ৬০ শয্যা ও নারী রোগীদের জন্য ৩০ শয্যার ব্যবস্থা করা হয়েছে।

করোনা রোগীদের চিকিৎসায় এই হাসপাতালে রংপুরের ১১ জন চিকিৎসক, ২৬ জন নার্স ও আয়া-ওয়ার্ড বয় ১৯ জন নিয়োজিত রয়েছে। আইসিইউ পরিচালনায় নিয়োজিত রয়েছেন ৮ জনের একটি বিশেষজ্ঞ চিকিৎসক টিম।

জেএম/রাতদিন