রংপুর ছাত্রদলের কমিটি ঢাকায় গঠন, প্রতিবাদে ২১ নেতাকর্মীর পদত্যাগ

অসাংগঠনিক উপায়ে ও নিয়মবহির্ভূত কেন্দ্র থেকে উপজেলা পর্যায়ে কমিটি গঠনের অভিযোগে এবং প্রস্তাবিত রংপুর জেলা কমিটিতে ‘ত্যাগী নেতাকর্মীদের’ বাদ দেওয়ার প্রতিবাদে গণপদত্যাগের হুঁশিয়ারি দিয়েছে রংপুর জেলা ছাত্রদল। সেই সাথে বিভাগীয় ছাত্রদলের সমন্বয়কারী আশরাফুল আলম ফকির লিংকনকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার, ২ এপ্রিল বিকেলে নগরীতে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন।

সুজন অভিযোগ করেন, তৃণমূলের মতামত উপেক্ষা করে কেন্দ্র থেকে পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের কমিটি দেয়া হয়েছে। কমিটি গঠনে জেলা নেতাদের মতামতকে প্রাধান্য না দিয়ে সম্পূর্ণ অসাংগঠনিক, নিয়মবহির্ভূত, অগণতান্ত্রিক উপায়ে একটি পক্ষকে খুশি রাখার জন্য কমিটি দেয়া হয়েছে। এই কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি।

একই সঙ্গে প্রস্তাবিত জেলা কমিটিতে অনেকের নাম বাদ দিয়ে, অনৈতিকভাবে পছন্দের লোকদের পদ দেয়া হয়েছে। উপজেলা কমিটির নেতাদেরও জেলা কমিটিতে রাখা হয়েছে। পরিকল্পিত ভাবে রংপুরের রাজনীতি ও রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে এই ষড়যন্ত্র করা হয়েছে।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি স্থগিতসহ অনিয়মের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার আহ্বান জানান ছাত্রদলের ওই নেতা। অন্যথায় গণপদত্যাগ করাসহ কঠোর কর্মসূচি ঘষেণা দেওয়ার হুঁশিয়ারি দেয়া হয়।

পদত্যাগ : সংবাদ সম্মেলন শেষে এসব অভিযোগ তুলে সদ্য ঘোষিত পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের দুই সদস্য সচিব, ৯ যুগ্ম আহবায়কসহ ২১ নেতাকর্মী পদত্যাগ করেন।

পদত্যাগকারীরা হলেন, পীরগাছা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোফাচ্ছেরুল ইসলাম মিলন, যুগ্ম আহবায়ক জিসানুর রহমান জনি, হাবিব মিয়া, রাশেদ মিয়া, নুর আহাদ মন্ডল, সদস্য মাসুদ রানা, মারমিন আখতার, ফরহাদ হোসেন হৃদয়, সোহাগ মিয়া ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল কাফি,যুগ্ম আহবায়ক আশিকুর রহমান আশিক, মেহফুজুর রহমান জিম্মু, সায়েদুজ্জামান নয়ন, রাসেল মিয়া, আরিফ হাসান,সদস্য শাহাদত হোসেন সুফি, রাকিবুল ইসলাম অয়ন, মোস্তাফিজুর রহমান মিস্টু, নাঈম হাসান, হাসানুর আলম, নুরুল আউয়াল বাবু।
রংপুর জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুলের হাতে তারা একযোগে পদত্রাগ পত্র তুলে দেন।

এইচএ/রাতদিন

মতামত দিন