রংপুর নগরীর ফুটপাতে উচ্ছেদ অভিযানের ২য় দিন

ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও দখল মুক্ত ফুটপাত ব্যবহার নিশ্চিত করতে রংপুর মহানগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ মঙ্গলবার, ২২ অক্টোবর ২য় দিনের মত নগরীর কাচারী বাজার থেকে জাহাজ কম্পানীর মোড় পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনাকারী রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার রায়হানুল ইসলাম জানান, মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে ও সিটি পুলিশকে সঙ্গে নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কের দুই পাশে নিরাপদ ফুটপাত ব্যবস্থা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। দুপুরে কাচারী বাজার এলাকা থেকে জাহাজ কম্পানীর মোড় পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ফুটপাত থেকে অবৈধ স্থাপনা, ছোট ছোট দোকান উচ্ছেদ করা হয়েছে। একই সাথে ফুটপাতের সাথে থাকা ব্যবসায়ী ও দোকানীদের ফুটপাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়।

এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, কয়েকদিন ধরে আমরা মাইকিংয়ের মাধ্যমে ফুটপাত দখলমুক্ত রাখতে ব্যবসায়ীসহ অবৈধ স্থাপনার মালিকদের অবগত করছি। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ফুটপাতের ওপরে রাখা স্থাপনা সরানো হয়েছে। আমরা ব্যবসায়ীদেরকে ফুটপাত দখলমুক্ত রাখার জন্য আহবান জানাচ্ছি।

এনএইচ/রাতদিন