রংপুর বিভাগে আক্রান্ত হাজার ছাড়ালো, গত ২৪ ঘন্টায় ৫১

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৫১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ৪০ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গেল। এদিন বিভাগে সবচেয়ে বেশী সংক্রমণ শনাক্ত হয় দিনাজপুর জেলায়। জেলাটিতে ২৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

শুক্রবার, ২৯ মে রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রংপুর ল্যাবে ১৬ এবং দিনাজপুর ল্যাবে ৩৫ জনের করোনা শনাক্ত হয় বলে জানান তিনি।

রংপুর বিভাগে করোনা

বিভাগে মোট আক্রান্ত ৫১ জনের মধ্যে বৃহত্তর রংপুরের ২ জেলায় আক্রান্তের সংখ্যা ১৬ জন। রংপুরের করোনা ল্যাবে এদিন ১৭৮টি নমূণা পরীক্ষায় এই ১৬ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, আক্রান্ত ১৬ জনের মধ্যে রংপুরের সিটি কর্পোরেশন এলাকার ৬ জন ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৬ ও সদরে ১ জেলায় মোট ৭জন।  আর কুড়িগ্রামের উলিপুর উপজেলায় তিনজন শনাক্ত হয় বলে জানান রমেক অধ্যক্ষ।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ৩৫ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার

তিনি জানান, এদের মধ্যে দিনাজপুরের আট উপজেলার ২৬ জন এবং পঞ্চগড়ের তিন উপজেলার ৯ জন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ১০ জনে।

এর মধ্যে রংপুরে ৩৯৪, পঞ্চগড়ে ৬৪, নীলফামারী ১০৮, লালমনিরহাট ৩৫, কুড়িগ্রাম ৬৭, ঠাকুরগাঁও ৮৪, দিনাজপুর ২১৪ এবং গাইবান্ধায় ৪৪ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।