রংপুর বিভাগে করোনা শনাক্তে নতুন রেকর্ড, আক্রান্তের সংখ্যা ৯শ’ পেরুলো

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৫৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ৫৫ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৯শ’ পেরিয়ে গেল।

বুধবার, ২৭ মে রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রংপুর ল্যাবে ২০ এবং দিনাজপুর ল্যাবে ৩৫ জনের করোনা শনাক্ত হয় বলে জানান তিনি।

বিভাগে মোট আক্রান্ত ৫৫ জনের মধ্যে বৃহত্তর রংপুরের ৪ জেলায় আক্রান্তের সংখ্যা ২০ জন। রংপুরের করোনা ল্যাবে এদিন ১৮৮টি নমূণা পরীক্ষায় এই ২০ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

রংপুর বিভাগে করোনা

তিনি জানান, আক্রান্ত ২০ জনের মধ্যে রংপুরের ১৫ জন ও গাইবান্ধার ৪ জন এবং লালমনিরহাট জেলার ১ জন রয়েছেন। রংপুরে ১৫ আক্রান্তের ১২ জনই র‌্যাবের সদস্য বলে জানান রমেক অধ্যক্ষ।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ৩৫ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার

তিনি জানান, এদের মধ্যে দিনাজপুরের পাঁচ উপজেলারই ৩১ জন এবং ঠাকুরগাঁওয়ের দুই উপজেলার ৪ জন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯০৩ জনে।

এর মধ্যে রংপুরে ৩৭৫, পঞ্চগড়ে ৫৫, নীলফামারী ৯৬, লালমনিরহাট ৩৪, কুড়িগ্রাম ৬০, ঠাকুরগাঁও ৬৭, দিনাজপুর ১৭৯ এবং গাইবান্ধায় ৩৭ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।

জেএম/রাতদিন