রংপুর বিভাগে মঙ্গলবার কমলেও পরদিন থেকে বৃষ্টির পূর্বাভাষ

ভারী ও মাঝারি বৃষ্টির জেরে রংপুর বিভাগে একাধিক জায়গায় প্রায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে দিন দুয়েক আগেই। আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, এই মাঝারি ও ভারী বৃষ্টি আপাতত চলবে উত্তরের জেলাগুলিতে। তবে দক্ষিণাঞ্চলে সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রবিবার, ২৮ জুন দক্ষিণের প্রায় সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দু’-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি আবার কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

রংপুর বিভাগের লালমনিরহাট, কুড়িগ্রাম, পঞ্চগড় ও নীলফামারী জেলায় আজ রবিবার মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও ঠাকুরগাঁও জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। সোমবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে লালমনিরহাট, কুড়িগ্রাম, পঞ্চগড় ও নীলফামারী জেলায়। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু জেলায়। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে সোমবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে। বৃষ্টি কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার একটু রেহাই মিলতে পারে বৃষ্টির হাত থেকে। তবে মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে রংপুর বিভাগে।

জেএম/রাতদিন