রংপুর বিভাগে হুহু করে বাড়ছে সংক্রমণ, একদিনে রেকর্ড ৪৬

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৪৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ৪৬ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৬ জনে দাড়ালো।

বুধবার, ২০ মে রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্ত ৪৬ জনের মধ্যে রংপুর ল্যাবে ১৮৮টি নমূণা পরীক্ষায় ২৮ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, আক্রান্ত ২৮জনের মধ্যে ২৫ জন রংপুর সিটি কর্পোরেশন এলাকার। অন্য তিনজন গংগাচড়া, তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার  একজন করে।

রংপুরের ২৫ জনের মধ্যে ২০ জনই পুলিশ সদস্য, র‌্যাব-১৩ এর চার সদস্য এবং মুলাটোল এলাকার একজন রয়েছেন বলে জানান তিনি।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ১৮ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার।

তিনি জানান, এদের মধ্যে দিনাজপুরের সদর ও ফুলবাড়ি উপজেলায় ৫ জন এবং ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল, বালিয়াডাঙ্গি ও পীরগঞ্জের একজন করে ৩ জন এবং নীলফামারীর সদর, ডোমার ও কিশোরগঞ্জের ৭ জন এবং পঞ্চগড়ের সদর ও তেতুলিয়া উপজেলার ৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন।

তবে দিনাজপুরের ২জনের ফলোআপ রিপোর্টে পজিটিভ ফলাফল আসায় বিভাগে নতুন আক্রান্তের সংখ্যা ২৩জন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬৭৬ জনে।

এর মধ্যে রংপুরে ৩২২, পঞ্চগড়ে ২৭, নীলফামারী ৭১, লালমনিরহাট ২৮, কুড়িগ্রাম ৫৭, ঠাকুরগাঁও ৪৩, দিনাজপুর ১০৩ এবং গাইবান্ধায় ২৫ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।

জেএম/রাতদিন