রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ৬ করোনা আক্রান্ত, তালিকায় ডাক্তার-নার্স

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন আগের আক্রান্ত থাকায় বিভাগে ৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হলো। এর ফলে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩৬৩ জনে।

মঙ্গলবার, ১২ মে রাতে রংপুর বিভাগীয় করোনাভাইরাস টাস্কফোর্স প্রধান ও রমেক অধ্যক্ষ একেএম নুরুন্নবী লাইজু এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এদিন রমেক করোনা ল্যাবে ৪ জন এবং দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা ল্যাবে ৩ জনের করোনা শনাক্ত হয়। রংপুর ও দিনাজপুরের দুই ল্যাবে মোট ৩৫১ টি নমূণা পরীক্ষায় এই ফলাফল পাওয়া যায় বলে জানান তিনি।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু জানিয়েছেন, রমেকে মঙ্গলবার ১৮৮ জনের নমুনায় ৪ জনের কোভিড-১৯ পজেটিভ হয়েছে। এরা সবাই রংপুরের।

রংপুর বিভাগে করোনা

রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, গত ২৪ ঘন্টায় রংপুর ডিসি অফিসের এক কর্মচারী, রমেক হাসপাতালের ১ জন নার্স ও পীরগাছার দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এদেরকে নিজ বাড়িতে আইসোলেশনে নেয়া হয়েছে। প্রয়োজনে হাসাপাতালে নেয়া হবে।

অন্যদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবে আজ ১৬৩ টি নমুণার ফলাফল পাওয়া গেছে। এতে মোট তিনজনের কোভিড-১৯ নিশ্চিত হয়।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কৃদ্দুস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, দিনাজপুরে গেল ২৪ ঘণ্টায়  ৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে একটি ফলোআপ রিপোর্ট থাকায় দুইজন নতুন আক্রান্ত শনাক্ত হয়।

এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্নি চিকিৎসক রয়েছেন। আরেকজন জেলার বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের বাসিন্দা ।

চিকিৎসকরা ধারণা করছে,মেডিকেল হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন করোনায় আক্রান্ত এক গর্ভবতী নারী থেকে ওই ইন্টার্নি চিকিৎসক করোনায় আক্রান্ত হন।

জেএম/রাতদিন