রংপুর মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রম

সবুজ নগরী প্রতিষ্ঠার প্রত্যয়ে রংপুর মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহব্যাপি গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এবং কমিউনিটি পুলিশিং। কর্মসূচি চলবে আগামী ২৩ অক্টোবর পর্যন্ত ।

শনিবার, ১৯ অক্টোবর পরিবেশের ভারসম্য রক্ষার জন্য এ কর্মসূচি শুরু করা হয়।

আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) আলতাফ হোসেন রাতদিন ডট নিউজকে জানান, সামাজিক সচেতনামুলক কার্যক্রমকে এগিয়ে নিতেই আরপিএমপির ৬ টি থানার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছে আরপিএমপি।

ইতোমধ্যেই আরপিএমপির তাজহাট উচ্চ বিদ্যালয়ে,আজিজুল্লাহ উচ্চ বিদ্যালয়, মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়েছে। চারা বিতরণ অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরপিএমপি পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ।

অনুষ্ঠানে আব্দুল আলীম মাহমুদ বলেন, পরিবেশের ভারসাম্য না থাকলে মানুষের বসবাস করার বিষয়টি ক্রমেই দুরুহ হয়ে উঠবে। সারা পৃথিবীতেই সেকারণে সবুজায়নের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। এরই অংশ হিসেবে আমাদের প্রিয় নগরী রংপুরকে সবুজায়নের মাধ্যমে বাসযোগ্য করে তোলার অংশ হিসেবেই আমরা বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেছি।

তিনি জানান, যেহেতু স্কুলের শিক্ষার্থী  শিক্ষক এবং তাদের অভিভাবকরা সচেতন। সেহেতু তাদের মাধ্যমেই আমরা সপ্তাহব্যপি এই কার্যক্রম শুরু করেছি। তারা নিজেরা বৃক্ষরোপণ করবেন এবং আশেপাশে যারা আছেন তাদেরকেও বক্ষরোপনে উৎসাহিত করবেন।

এ সময় তিনি বাল্য বিবাহ এবং কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিভাবকসহ সবাইকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

এনএইচ/রাতদিন