রংপুর মেডিকেলের ড্রেনে নবজাতকের মরদেহ

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ড্রেন থেকে এক নবজাতক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার, ২৯ আগষ্ট সকাল সাড়ে এগারোটার দিকে হাসপাতালের পিছনে পানির ট্যাংক সংলগ্ন ড্রেনের কাছ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

রেজওয়ান হোসেন নামে স্থানীয় এক যুবক জানান, সকালে হাসপাতালের পিছনে পোস্ট অফিস সংলগ্ন পানির ট্যাংকির কাছের ড্রেন থেকে কাপড়ে মোড়ানো নবজাতক শিশুটির মরদেহ উদ্ধার করে কালু নামে এক প্রতিবন্ধী। পরে বিষয়টি পুলিশকে অবগত করা হয়।

এদিকে প্রত্যক্ষদর্শী এক বৃদ্ধ জানান, হাসপাতালের পিছনে পাইপের নিচের মুখ পরিস্কার করে এক অজ্ঞাত মহিলা এসে সেখান থেকে মরদেহটি ড্রেনে ফেলে দিয়ে চলে যান। পরে প্রতিবন্ধী কালু নবজাতকের মরদেহটি দেখতে পেয়ে ড্রেন থেকে উপরে তুলে আনেন। শিশুটির বয়স ৮ থেকে ৯ মাস হতে পারে বলেও জানান তিনি।

স্থানীয়দের দাবি, হাসপাতাল থেকে নবজাতক শিশুটির মরদেহ বাহিরে ফেলে দেয়া হয়েছে। ময়লা আবর্জনার স্তুপে ভরা হাসপাতালের পিছনে অনেকেই খেয়াল রাখে না, একারণে কেউ হয়তো এ নবজাতকের মৃত্যু নিশ্চিত হবার পর ফেলে দিয়েছে। এ কাজের সাথে হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীরা জড়িত থাকতে পারেন বলে অনেকই মনে করছেন।

এদিকে এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কেউ মন্তব্য করতে রাজি হয়নি।