রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ কারাগারে

টাকা আত্মসাৎসহ যন্ত্রপাতি কেনায় হিসেবে গরমিলের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রংপুর মেডিকেল কলেজের (রমেক) সাবেক অধ্যক্ষ ডা. নূর ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার, ২৬ নভেম্বর দুপুরে রংপুর জেলা ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক বেগম রাশেদা সুলতানা জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী পিপি হারুন-উর রশীদ।

বিকেলে তিনি সাংবাদিকদের জানান, রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি কেনাকাটায় টাকা আত্মসাৎ ও বিভিন্ন হিসাবের গরমিলের অভিযোগে কলেজের সাবেক অধ্যক্ষ ডা. নূর ইসলামসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে মামলা করা হয়। গত ১২ সেপ্টেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় রংপুরে দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান এ মামলাটি দায়ের করেন ।

দুদকের দায়েরকৃত মামলার অপর আসামিরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক কোম্পানির মালিক জাহের উদ্দিন সরকার, বেঙ্গল সায়েন্টিফিকের মালিকের বাবা আব্দুস সাত্তার, ছেলে আহসান হাবিব, ভগ্নিপতি আসাদুর রহমান ও রংপুর মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন।

আসামিরা গত বছরের ২১ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত দুর্নীতির আশ্রয়ে যন্ত্রপাতি ক্রয়সহ বিভিন্ন হিসেবে গরমিল দেখিয়ে সাড়ে ৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলেও মামলার এজাহারে তুলে ধরা হয়েছে।

এনএ/রাতদিন