রংপুর রিপোর্টার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন শনিবার

প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুর এর দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল। শনিবার, ২১ সেপ্টেম্বর বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্লাব কার্যালয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন সদস্যরা।

আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও ক্লাবের আজীবন সদস্য মোঃ আখতারুজ্জামান সাজু।

তিনি জানান, রিপোর্টার্স ক্লাব রংপুর এর দ্বি-বার্ষিক নির্বাচনে নয়টি পদে দুই প্যানেলে মোট ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তফসিল ঘোষণার পর থেকেই প্রার্থীরা আচরণবিধি মেনে উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারণা চালিয়েছে। আশা করা হচ্ছে, ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণার পরও প্রার্থীরা জয়-পরাজয় মেনে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে থাকবেন।

তিনি আরো জানান, ক্লাব প্রতিষ্ঠার দীর্ঘ ১৫ বছর পর এবারই প্রথম দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। এটি ক্লাবের জন্য ইতিবাচক দিক। ক্লাবের ৫৫ জন সদস্য এই নির্বাচনে ভোট প্রদান করতে পারবেন।

অন্যদিকে নির্বাচন কমিশনের সদস্য সচিব ও ক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট শফিকুল ইসলাম মুকু জানান, নির্বাচনে মোজাফফর-ওসমানী-মানিক প্যানেল এবং আনছারী-বায়েজীদ-ফারুক প্যানেল থেকে ত্রিশ জন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছেন।

ক্লাবের বর্তমান কমিটির আহবায়ক তৌহিদুল ইসলাম বাবলা জানান, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে নির্বাচন কমিশন সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে।

এনএইচ/রাতদিন