রংপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ে সড়কে নিভলো ৩ প্রাণ

রংপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। তাদের একজন ঈদের দাওয়াতে যাওয়ার সময় ও অপর একজন দাওয়াত খেয়ে ফেরার সময় প্রাণ হারান। অপর এক ব্যক্তি মারা গেছেন ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরার পথে। আজ বুধবার, ৫ আগস্ট এসব দুর্ঘটনা ঘটে।

লালমনিরহাট:  লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে ৮০ বছরের এক বৃদ্ধ নিহত হয়েছেন। দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের তুষভান্ডার চিড়ারমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় শিশুসহ চারজন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে কাকিনা বাজার থেকে ওই বৃদ্ধ অটোরিকশায় ভুল্যারহাট যাচ্ছিলেন। তুষভান্ডারের চিড়ারমিল এলাকায় গেলে অটোরিকশাটি মহাসড়কের পাশে উল্টে যায়। এতে বৃদ্ধ ঘটনাস্থলেই মারা যান। আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। নিহতের বাড়ি আদিতমারী উপজেলার নামুড়ি এলাকায় বলে জানা গেছে।

পঞ্চগড়: মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় তাইজুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ বিকেলে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে। তবে মোটরসাইকেল আরোহী তার স্ত্রী আসমা বেগম (৩৬) ও কন্যা তাসনিম (৪) অক্ষত রয়েছে।

নিহত তাইজুল ইসলামের বাড়ি তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা এলাকায়। তিনি পেশায় একজন ব্যবসায়ী।

স্থানীয়রা জানান, তাইজুল বোদা উপজেলায় এক স্বজনের বাসায় ঈদের দাওয়াত খেয়ে স্ত্রী ও সন্তান নিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। হাসপাতালের সামনে বাংলাবান্ধাগামী একটি ট্রাক মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মাথা থেঁতলে গিয়ে ঘটনাস্থলেই তাইজুলের মৃত্যু হয়।

পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মেদ বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। কিন্তু ট্রাক চালককে আটক করা সম্ভব হয়নি।

রংপুর: স্টাফ রংপুরের হাসনা বাজারে প্রাইভেটকারের ধাক্কায়  মোটরসাইকেল আরোহী আখতারুজ্জামান (৫২) নামে এক এনজিও কর্মীর মৃত্যু হয়েছে। ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরার পথে এ দুর্ঘটনাটি ঘটে।

সকাল সোয়া আটটার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কে হাসনা বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী আখতারুজ্জামান ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এসময় প্রাইভেটকারটি খাদে পড়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

নিহত আখতারুজ্জামান গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা মনমত গ্রামের মৃত বন্দে আলীর ছেলে। তিনি নীলফামারীর ডোমারে একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় (এনজিও) কর্মরত ছিলেন।

এবি/রাতদিন