রংপুর সদরে মুজিব বর্ষের নানা আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন এর ক্ষনগণনা অনুষ্ঠানের উদ্ভোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুরু হওয়া এই ক্ষণ গণনার ধারাবাহিকতায় আজ শনিবার রংপুর সদর উপজেলার আয়োজনে পালিত হয় দিনব্যাপী নানা কর্মসূচি।

সকালে পাগলাপীর হাই স্কুল মাঠ থেকে একটি সুসজ্জিত র‌্যালী সদরের অন্তর্গত পাগলাপীরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার হাইস্কুলে এসে শেষ হয়।

দুপুর ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক হালিমুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সুইট।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন  সদর উপজেলা পরিষদ এর ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ সদর উপজেলা পরিষদ এর কর্মকর্তাবৃন্দ, ৫ টি ইউনিয়ন এর চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর নেতাকর্মীবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩টায় শিশু কিশোরদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রংপুর সদর উপজেলার চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, সদর উপজেলা পরিষদ আজ ১১ ই জানুয়ারি সারা দিনব্যাপী কর্মসূচি পালন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও তাঁর কর্মময় জীবন সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন।

সন্ধ্যার পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৯ টায় আতশবাজি ফোটানোর মার্ধ্যমে সারাদিন ব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হবে।

জেএম/রাতদিন