রংপুর সিটিতে শিক্ষাঙ্গনের ২০০ গজে থাকবে না পান-সিগারেটের দোকান: স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত

রংপুর সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির এক সভা অনুষ্টিত হয়েছে। সভায় বিদ্যালয়ের আঙ্গিনা থেকে ২০০ গজ দূরত্বে কোন পান সিগারেটের দোকান না রাখার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

রোববার, ১৫ ডিসেম্বর সিটি কর্পোরেশনের সভা কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল গাফফার।

প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ মাহমুদুর রহমান টিটু।

বক্তব্য রাখন, জাইকা সিফোরসি প্রকল্পের ডেপুটি টীম লিডার মিঃ টাইসুকে টকোকা, সিটি গভর্ন্যান্স স্পেশালিষ্ট ব্রজ কিশোর ত্রিপুরা, কাউন্সিলর মোঃ লাইকুর রহমান নাজু, কাউন্সিলর মোঃ নাজমুন্নাহার, স্কুল পরিদর্শক শ্রী দেবব্রত কুমার শর্মা, শিক্ষা ও সংস্কৃতি শাখা শাখা প্রধান মোঃ মাহবুবুর রহমান, ফুড ও স্যানিটারী পরিদর্শ আব্দুল কাইয়ুম, সিজিপি প্রকল্পের শাহাদাত হোসেনসহ স্থায়ী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় সিটি কর্পোরেশনের শিক্ষা ও স্বাস্থ্য সংশ্লিষ্ট কার্যক্রমের অগ্রগতি উপস্থাপন করা হয় এবং এ সকল কার্যক্রমে আরো মনিটরিং করার উপর গুরুত্ব আরোপ করা হয়।

এছাড়া, নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ১৯নং ওয়ার্ডের সকল হোটেল-রেস্তোরাগুলোতে নিয়মিত পরিদর্শণ ও মনিটরিং জোরদার করা এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় জাইকার সিফোরসি প্রকল্পের গৃহীত এ্যাকশন প্ল্যানসমূহ বাস্তবায়নের অগ্রগতি, সমস্যা ও সম্ভাবনা তুলে ধরা হয় এবং পর্যায়ক্রমে সকল কার্যক্রম বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট বিভাগ ও শাখাসমূহকে পরামর্শ প্রদান করা হয়।