রংপুর সিটি প্রেসক্লাব সম্মাননা দিয়েছে ৩ বীর মুক্তিযোদ্ধাকে

মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ে বিশেষ অবদান রাখায় জাতির তিন সূর্যসন্তানকে সম্মাননা দিয়েছে রংপুর সিটি প্রেসক্লাব। তাঁরা হলেন রংপুর ইউনিট মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, বাংলাদেশ ভারত ফ্রেন্ডশীপ সোসাইটির প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা হাফিজুল হক সরকার লিলু ও বীর মুক্তিযোদ্ধা আকলিমা খন্দকার। এছাড়া ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মঞ্জুর আহমেদ আজাদকেও সম্মাননা দেয়া হয়।

আজ বুধবার, ৩০ ডিসেম্বর সকালে সিটি প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক আসিব আহসান।

সিটি প্রেসক্লাব সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পবিত্র কোরআন তেলোয়াত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। গিটারে যন্ত্রসঙ্গীতে জাতীয় সংঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানকে একটি ভিন্নমাত্রায় নিয়ে যান সাংবাদিক হাবিবুর রহমান হাবিব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিথ ছিলেন মাহিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বাবলু নাগ, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, সিনিয়র সহ সভাপতি শাকিল আহমেদ, সহ সভাপতি সাঈদ বাবু, দপ্তর ও প্রচার সম্পাদক আলী হায়দার রণি, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক আরমান হক, কার্যকরী সদস্য জুয়েল আহমেদ, উদয় চন্দ্র বর্মন, সদস্য এস এম শহীদুল ইসলাম, তারিকুল ইসলাম তারেক, এস এম খলিল বাবু, রেজাউল করিম জীবন, আল আমিন, আফতাবুজ্জামান হিরু, শাহ নেওয়াজ জনি, ফুয়াদ হাসান, নূর মোহাম্মদ ও আকতারুজ্জামান।

অনুষ্ঠানে বক্তব্যে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। সিটি প্রেসক্লাবের এই সম্মাননা অনুষ্ঠানকে একটি বড় মাপের মহতি উদ্যোগ বলে তিনি আক্ষায়িত করেন। নিজেও একজন জাতির সূর্য সন্তানের সন্তান হওয়ায় তিনি গর্বিত। বাবার কাছে যুদ্ধের বিভিষীকাময় শোনা গল্প তাকে এখনও আঁতকে ওঠায়। সেই থেকে দেশ, মানুষ ও মুক্তিযোদ্ধাদের প্রতি তিনি বড় শ্রদ্ধাশীল। মহান মুক্তিযুদ্ধের বীর যোদ্ধাদের স্থান সবার ওপরে বলেও তিনি মনে করেন।

এবি/রাতদিন