রংপুর-৩ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা, ইভিএমে ভোট ৫ অক্টোবর

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

আজ রোববার, ১ সেপ্টেম্বর রাজধানীর নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ওই আসনের সব কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

তফসিল ঘোষণায় নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান বলেন, শূন্য আসনটিতে ৫ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

মনোনয়নপত্র দাখিল করা যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১১ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ জুলাই চিকিৎসাধীন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই সংসদ সচিবালয় আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করে।

এবি/রাতদিন