রমেক ল্যাবে মঙ্গলবার ৪১ শনাক্ত, ২৬ জনই রংপুরের

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে বৃহত্তর রংপুরের চার  জেলায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ  সংক্রমিত ৪১ জনের মধ্যে ২৬ জনই রংপুর জেলার। আক্রান্তের মধ্যে চিকিৎসক, ব্যাংকার, পুলিশসহ নানা শ্রেণী পেশার মানুষ রয়েছেন।

মঙ্গলবার, ৭ জুলাই বিকেলে এসব তথ্য জানান রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে নতুন করে রংপুরের ২৬ জন, কুড়িগ্রামের ৭ জন, লালমনিরহাটের ৬ জন ও গাইবান্ধা জেলার ২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

রমেক অধ্যক্ষ জানান, রংপুর জেলার আক্রান্ত ২৬ জনের মধ্যে রয়েছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিআই কর্নারের ৪২ ও ২৮ বছর বয়সী দুই চিকিৎসক, চিকিৎসাধীন এক রোগী (৪০)। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক নার্স (৩৪)। মেট্রোপলিটন পুলিশের এক পুলিশ সদস্য (৩৫), কোতয়ালী থানার এক পুলিশ সদস্য (৪৬), পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্য (২১), জেলা পুলিশের এক পুলিশ সদস্য (২৮) ও হাজিরহাট থানার এক পুলিশ সদস্য (৩৮)। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এক কর্মকর্তা (৪৮), ইসলামী ব্যাংকে কর্মরত একজন পুরুষ (৩৮)। জেলা প্রশাসক কার্যালয়ের কর্মরত এক পুরুষ (৫৬)। নগরীর আমাশু কুকরুলের এক যুবতী (২৫)। রাধা বল্লভের এক বৃদ্ধা (৮০), কামারপাড়ার এক নারী (৫৪), নুরপুরের এক যুবতী (১৮), এক নারী (৫৫), শালবন মিস্ত্রিপাড়ার এক পুরুষ (৪৯), দর্শনা আলহাজ্ব নগরের এক পুরুষ (৪৪), সাতগাড়া মিস্ত্রিপাড়ার এক বৃদ্ধ (৬০), এক যুবতী (২৬) ও দক্ষিণ মুলাটোলের এক শিশু (৮)। মিঠাপুকুরের এক পুরুষ (৫৪)। গঙ্গাচড়ার এক পুরুষ (৪৮) ও এক যুবক (২২)। পীরগাছার একজন পুরুষ (৩০) রয়েছেন।

লালমনিরহাটে আক্রান্ত ৬ জন কালীগঞ্জ, আদিতমারী, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলা থেকে শনাক্ত হন। এরা হলেন, কালীগঞ্জের ৩৩ বছর বয়সী এক যুবক। আদিতমারীর ২৭ বছর বয়সী এক যুবক। পাটগ্রাম থানার ৩৮ ও ৩৯ বছর বয়সী ২ পুলিশ সদস্য ও ৩৪ বছর বয়সী এক নারী। এছাড়াও হাতীবান্ধা ভূমি অফিসে কর্মরত ৩৪ বছর বয়সী এক কর্মকর্তা।

 কুড়িগ্রামের আক্রান্তরা হলেন, চিলমারীর ৮৫ বছর বয়সী এক বৃদ্ধ। রৌমারী থানা পুলিশের এক সদস্য (৩৯), রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কিশোর (১৭), এক পুরুষ (৩২), ৪০ ও ৫০ বছর বয়সী দুই নারী ও ২৮ বছর বয়সী এক যুবতী।

গাইবান্ধায় আক্রান্ত দু’জন হলেন, ফুলছড়ি থানার এক পুলিশ সদস্য (৪২), গোবিন্দগঞ্জের  ৪০ বছর বয়সী এক পুরুষ ।