রহিম উদ্দিন ভরসার দাফনে মানুষের ঢল

সাবেক সংসদ সদস্য ও রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি  বিশিষ্ট শিল্পপতি আলহাজ রহিম উদ্দিন ভরসার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার, ১৩ মার্চ বাদ আছর রংপুরের হারাগাছ বহুমুখি উচ্চ বিদ্যালয় মাঠে দুটি নামাজে জানাজা শেষে ডারারপাড় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন  হয়। তাঁর জানাজা ও দাফনে যেন মানুষের ঢল নামে। এসময় অনেককে কাঁদতে দেখা যায়।

জানাজার আগে বিএনপি ও পরিবারের পক্ষ থেকে মরহুমের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করা হয়। জানাজা শেষে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানাজায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, রংপুর সিটি  করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা, জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি সামছুজ্জামান সামু ও সাধারণ সম্পাদক শহীদুর রহমান মিজু, হারাগাছ পৌরসভার মেয়র হাকিবুর রহমান মাস্টার, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ মো. সালেকুজ্জামান ছালেকসহ রংপুরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তারা মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।  গত বৃহস্পতিবার সকালে ঢাকায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শিল্পপতি রহিম উদ্দিন ভরসা রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও স্থানীয় দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি ছোটবেলা থেকেই ব্যবসার সঙ্গে জড়িত হন এবং ভরসা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ নামের প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। তার প্রতিষ্ঠিত ১৫টির বেশি প্রতিষ্ঠানে কাজ করে হারাগাছ, কাউনিয়া, রংপুরসহ দেশের বিভিন্নস্থানে লক্ষাধিক মানুষ জীবিকা নির্বাহ করছেন।

তিনি ১৯৭৯ সালে বিএনপির প্রার্থী হিসাবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর একাধিকবার বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে সংসদ সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতা করেন।

রহিম উদ্দিন ভরসা গত বুধবার রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

এবি/রাতদিন