রহিম উদ্দিন ভরসার মরদেহ রংপুর আসবে বৃহষ্পতিবার

বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি ও শিল্পপতি আলহাজ্ব রহিম উদ্দিন ভরসার নামাজে জানাজা আগামী শুক্রবার, ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন বাদ আসর রংপুরের হারাগাছ দ্বিমুখী উচ্চবিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।  

এর আগে আগামীকাল বৃহষ্পতিবার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন বিকেলে তার মরদেহ রংপুরে নিয়ে আসা হবে।  

আজ বুধবার দুপুর ১.২০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান রহিম উদ্দিন ভরসা। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন।

তিনি রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও স্থানীয় দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা ছিলেন।

আজ বুধবার, ১১ মার্চ বাদ এশা রাজধানীর ধানমন্ডিতে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

রহিম উদ্দিন ভরসা ১৯৩৫ সালে হারাগাছের দারারপার গ্রামে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি ব্যবসার সাথে জড়িত হয়ে পড়েন, গড়ে তোলেন ভরসা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

রহিম উদ্দিন ভরসা জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে বিলুপ্ত রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি রংপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বিএনপির হয়ে নির্বাচন করে পরাজিত হন তিনি।

তার রুহের মাগফেরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন স্বজনরা।

এবি/রাতদিন