রাজধানীর বস্তিতে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে, অন্তত দুই হাজার ঘর পুড়ে ছাই

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার একটি বস্তিতে আগুন লেগেছে। আগুন ছড়িয়ে পড়ে পাশের ভবনগুলোতে। শুক্রবার সন্ধ্যা সোয়া সাতটার পর এ আগুন লাগে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি বলে প্রথম আলো অনলাইনের খবরে বলা হয়েছে।

রাত সোয়া আটটার দিকে ঢাকা মহানগর ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে কর্তব্যরত কর্মকর্তা এরশাদ হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ২৪ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।

রাত পৌণে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত বস্তিবাসী ও আশপাশের মানুষকে নিরাপদ স্থানে ছুটতে দেখা যায়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ ইলিয়াস উদ্দিন মোল্লাহ।

মেয়র আতিকুল জানান, এই বস্তিতে ২০ থেকে ২২ হাজার ঘর ছিল। এর মধ্যে অন্তত দুই হাজার ঘর পুড়ে গেছে। আগুনের ঘটনায় যারা আহত হয়েছে তাদের চিকিৎসা ব্যয় সিটি করপোরেশন নিবে। তবে নিহতের ব্যাপারে আমরা এখনো নিশ্চিত নই। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে বস্তিবাসীর খাবার ও থাকার ব্যবস্থা করে। এই ঘটনা কোনো ধরনের নাশকতা ছিল কিনা তা তদন্ত করে দেখা হবে।

অন্যদিকে সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লাহ বলেন, আগুনে ঘর হারানো লোকদের থাকার জন্য আজ রাতে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যবস্থা করা হবে।

আহত ৩ :

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুণ কান্তি শিকদার বলেন, আপনারা জানেন, ৭টা ২২ এ আগুন লাগছে। ৭টা ২৮ মিনিটে ফায়ার সার্ভিস আসছে।

অতিরিক্ত সচিব বলেন, এই ঘটনায় আহত হয়েছেন তিনজন। নিহতের কোনো খবর পাওয়া যায়নি।

এবি/রাতদিন