রাত পোহালেই মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন, থাকবে চার স্তরের নিরাপত্তা

নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল মঙ্গলবার, ১৯ অক্টোবর। এরইমধ্যে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। মঙ্গলবার সকালে প্রত্যেকটি কেন্দ্রে ব্যালেট পেপার সরবরাহ করা হবে।

সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিতি জানান, মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, উপজেলার ১৪ ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। এর মধ্যে ৪০ টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এ নির্বাচনে ৩ লাখ ৯৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। এছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইলটিম ভোটের মাঠ তদারকি করবে।

প্রসঙ্গত: গত ৬ জুলাই নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেএম/রাতদিন