লালমনিরহাটসহ রংপুরের ৫ জেলার ৭ আয়কর কর্মচারি গ্রেপ্তার

করের টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্নসাৎ করার অভিযোগে দায়ের মামলায় রংপুর বিভাগের ৫ জেলা থেকে আয়কর অফিসের ৭ কর্মচারিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদদ)। তাদের বিরুদ্ধে প্রায় দুই কোটি টাকা আত্নসাতের অভিযোগ রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, নীলফামারী আয়কর অফিসের উচ্চমান সহকারী ফিরোজ জামান, কুড়িগ্রামের অফিস সহকারী রফিকুল ইসলাম, দিনাজপুরের প্রধান অফিস সহকারী আব্দুল মজিদ, অস্থায়ী অফিস সহকারী নীরেন চন্দ্র সরকার ও আক্তারুজ্জামান আপেল, পঞ্চগড়ের নিরাপত্তা প্রহরী রাজেকুল ইসলাম এবং লালমনিরহাটের আয়কর অফিসের অফিস সহকারী আব্দুল মজিদ।

মঙ্গলবার, ২৮ মে দুদকের পৃথক দল অভিযান চালিয়ে দিনাজপুর আয়কর অফিস থেকে আব্দুল মজিদ, নীরেন চন্দ্র ও আক্তারুজ্জামানকে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম অফিস থেকে রফিকুল ইসলামকে, নীলফামারী থেকে ফিরোজ জামানকে ও পঞ্চগড় থেকে রাজেকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এছাড়া আব্দুল মজিদকে গ্রেপ্তার করা হয় লালমনিরহাট আয়কর অফিস থেকে।

দুদক সূত্রে জানা গেছে, দিনাজপুর ও পঞ্চগড় আয়কর অফিসের প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের পৃথক দুটি মামলায় ওই সাতজনকে গ্রেপ্তার করা হয়।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, গ্রেপ্তারকৃত সাত কর্মচারি ছাড়া আরও কেউ টাকা আত্নসাতের সাথে জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এইচএ/রাতদিন