লালমনিরহাটে এবার করোনায় আক্রান্ত শিশু

লালমনিরহাটের এবার সাত বছর বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছে। মঙ্গলবার, ১৪ এপ্রিল সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়। জেলায় এ নিয়ে এ পর্যন্ত দুজন করোনায় আক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, শিশুটির বাবাও করোনায় আক্রান্ত হয়ে লালমনিরহাট নার্সিং ইন্সটিটিউটের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে। লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামের ওই ব্যক্তি সম্প্রতি নারায়নগঞ্জ থেকে এসেছেন। গত শনিবার, ১১ এপ্রিল তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। পরে ওই দিনই তাকে বাড়ি থেকে আইসোলেশনে নিয়ে আসা হয়।

সিভিল সার্জন জানান, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার পর তার পরিবারের চারজনসহ ওই এলাকার মোট ১১ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। সেখানে থেকে জানানো হয়েছে তাদের ১০ জনের শরীরে করোনা শনাক্ত না হলেও আক্রান্ত ওই ব্যক্তির সাত বছর বয়সী ছেলে করোনায় আক্রান্ত।

ডা. নির্মুলেন্দু রায় জানান, রাতেই শিশুটিকে তার বাড়ি থেকে নিয়ে এসে নার্সিং ইন্সটিটিউটের আইসোলেশনে রাখা হবে।

নারায়নগঞ্জ ফেরত ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার পর  গোকুন্ডা ইউনিয়নের মোকন্দ দীঘির পাড়(গুড়িয়াদহ) এলাকা গত ১১ এপ্রিল লকডাউন ঘোষণা করে প্রশাসন। সেখানে অন্তত ৬০টি পরিবার বাস করে।

এবি/রাতদিন