লালমনিরহাটে ক্ষুদে শিক্ষার্থীকে বই-খাতা দিল বিএমএসএফ

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে পুরো জেলায় লকডাউন চলছে। বাড়িতে থেকেই ক্ষুদে শিক্ষার্থীদের পড়াশুনা চালিয়ে যেতে আহ্বান জানানো হচ্ছে প্রশাসন থেকে। সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত মুদি দোকান খোলা থাকলেও খোলা নেই কোনো বই-খাতাসহ শিক্ষা উপকরণের দোকান দোকান। এতে বিপাকে পড়েছেন লালমনিরহাটের ক্ষুদে শিক্ষার্থীরা।

এসব ক্ষুদে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) উপজেলা ইউনিট। করোনা পরিস্থিতিতে বাড়িতে বসে থেকে শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ যোগাতে রোববার (২৬এপ্রিল) সকালে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দ. গড্ডিমারী গ্রামে অর্ধশতাধিক ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও বিস্কুট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের লালমনিরহাট জেলা কমিটির সম্পাদক আসাদুজ্জামান সাজু, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাফিউল হোসেন সম্পদ, বিএমএসএফ’র হাতীবান্ধা উপজেলা ইউনিট’র সমন্বয়কারী নুরনবী সরকার, সিঙ্গিমারী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আকিবুল ইসলাম ফ্রেস ও রাকিবুল ইসলাম রাকিব উপস্থিত ছিলেন।

বিএমএসএফ’র হাতীবান্ধা উপজেলা ইউনিট’র সমন্বয়কারী নুরনবী সরকার বলেন, ‘শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ যোগাতে এবং তাদেরকে যেন ঘরের বাইরে যেতে না হয় সে জন্যই আমাদের এ উদ্যোগ।’

এনএ/রাতদিন