লালমনিরহাটে গায়ে কেরসিন ঢেলে পুড়িয়ে স্ত্রী হত্যা, স্বামী গ্রেফতার

লালমনিরহাট সদর উপজেলার খুটামারা এলাকায় লাকী বেগম নামে এক নারীকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই নারীর স্বামী খোকন ইসলামকে (৪৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার, ২৭এপ্রিল দুপুরে খোকন মিয়াকে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন সদর থানার ওসি মাহফুজ আলম।

এর আগে রোববার(২৬এপ্রিল) রাতে গৃহবুধুর ভাই জাকির হোসেন বাদী হয়ে মামলা করলে খোকনকে গ্রেফতার করে পুলিশ। 

লাকী বেগম লালমনিরহাট পৌর এলাকার খোচাবাড়ি লাইনপাড়ের মৃত আব্দুস সামাদের মেয়ে।

পুলিশ জানায়, পারিবারিক কলহের জেরে গত (২২এপ্রিল) রাতে খোকন তার স্ত্রী লাকী বেগমের শরীরে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের অধিকাংশ স্থান পুড়ে যায়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

ওই রাতে অবস্থার অবনতি হলেও উন্নত চিকিৎসার কথা বলে গোপনে হাসপাতাল থেকে পালিয়ে স্ত্রীকে নিয়ে বাড়িতে চলে আসেন। পরে রাত ৯টার দিকে লাকী বেগমের মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি জানাজানি হলে খোকন মিয়া তা ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

পরে গৃহবুধু লাকি বেগমের ভাই জাকির হোসেন বাদী হয়ে মামলা করলে খোকনকে গভীর রাতে গ্রেফতার করা হয়।

লাকীর মা সুফিয়া বেওয়া জানান, প্রায়ই টাকার জন্য মেয়েকে চাপ দিতেন। কিন্তু দরিদ্র হওয়ায় জামাইয়ের চাহিদা মেটাতে পারতেন না। টাকা চেয়ে না পাওয়ায় প্রথমে সে লাকীর শরীরে এসিড নিক্ষেপ করে এবং পরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।’

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আলম বলেন, ‘খোকনকে গ্রেপ্তার করে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হয়েছে। লাকি বেগমের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে ঘটনার মূল রহস্য জানা যাবে।’

জেএম/রাতদিন