লালমনিরহাটে থানা থেকে ‘পালাল’ অস্ত্র মামলার আসামী!

লালমনিরহাটে গত শুক্রবার অবৈধ বিদেশি পিস্তল উদ্ধার ও এর সাথে জড়িত অভিযোগে গ্রেপ্তারকৃত তিন আসামীর মধ্যে শনিবার, ২২ জুন দুজনকে আদালতে পাঠানো হয়েছে। অস্ত্র আইনে দায়ের মামলার অপর আসামি মুরাদ হোসেন আনন্দ শুক্রবার রাতে থানা থেকে ‘পালিয়ে গেছে’। পুলিশের দাবি, সে সদর থানা ওসির(তদন্ত) কক্ষ লাগোয়া টয়লেটের ভেন্টিলেটর ভেঙ্গে পালিয়েছে।

আটকের ঘটনা নিয়ে শুক্রবার সাংবাদিকদের বিস্তারিত কিছু না জানিয়ে আজ শনিবার সকালে সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনা দেওয়ার কথা বলেছিল পুলিশ। তবে শুক্রবার রাতে মুরাদ হোসেন আনন্দ পালিয়ে যাওয়ার পর বাতিল করা হয় সেই সংবাদ সম্মেলন। এছাড়া সন্ধ্যা পর্যন্ত পুলিশের পক্ষ থেকে ঘটনা সম্পর্কে তেমন কিছুই বলা হয়নি সাংবাদিকদের। তবে আসামী পালানোর কথা স্বীকার করা হয়েছে।

গত শুক্রবার পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিএনপি বস্তি থেকে শহরের বাবু পাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে ও লালমনিরহাট রেলওয়ের ডিপিও সেকশন অফিসের উচ্চমান সহকারী পারভেজ আক্তার টপি (৪০), বালাটারী এলাকার ইব্রাহীমের ছেলে মুরাদ আলী আনন্দ (২১) এবং একই এলাকার মহর আলীর ছেলে সহিদুল ইসলাম (২০) একটি বিদেশি পিস্তলসহ আটক করে থানায় এনে রাখা হয়েছে।

পুলিশ আরও জানায়, পেশায় রং মিস্ত্রী মুরাদ হোসেন আনন্দের বাসায় অভিযান চালিয়ে টিউবওয়েলের ড্রেনের পাশ্বে মাটির নীচ থেকে একটি বিদেশি পিস্তল উদ্বার করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী অপর রং মিস্ত্রী শহিদুল ও পরে রেলওয়ে কর্মচারি পারভেজ আক্তার টপিকে আটক করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার এসআই মাঈনুল ইসলাম সাংবাদিকদের জানান, শুক্রবার রাত আটটার দিকে ওসির (তদন্ত) অফিস কক্ষে মুরাদ হোসেন আনন্দকে নিয়ে জিঙ্গাসাবাদ চলছিল । এ সময় আসামী আনন্দ প্রকৃতির ডাকে সাড়া দিতে অফিস রুম সংলগ্ন টয়লেটে প্রবেশ করে। কিছুক্ষন পর আনন্দের কোন সাড়া না পেয়ে টয়লেটের দরজা ভাঙ্গা হয়। এ সময় দেখা যায়, টয়লেটের ভেন্টিলেটর ভেঙ্গে ওই আসামি পালিয়ে গেছে।

বিষয়টি নিয়ে কথা বলতে ওসি (তদন্ত) এরশাদুল আলমের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

শনিবার রাতে যোগাযোগ করা হলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহফুজ আলম বলেন, ‘ব্যস্ত আছি এ বিষয়ে পরে কথা বলবো।’

এদিকে বিভিন্ন সূত্রের বরাতে অস্ত্রসহ তিন জনকে গত বৃহস্পতিবার রাতে আটক করা হয়েছে বলে শুক্রবার সাংবাদিকরা সংবাদ পরিবেশন করলেও মামলার এজাহারে ঘটনার দিন উল্লেখ করা হয়েছে শুক্রবার (বিকালে)।

এসকে/রাতদিন