লালমনিরহাটে দুই অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

লালমনিরহাট সদর উপজেলার পৌরসভা এলাকায় পূর্ব সাপ্টানা গ্রামে দুটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই দুই ইটভাটা মালিককে ১১ লক্ষ টাকা জরিমানাও করা হয়।

বুধবার, ১০ফেব্রুয়ারি সকালে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের মিডিয়া অফিসার (এসপি) সামুয়েল সাংমা পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অভিযানে সহায়তা করেন র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এর আগে মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি বিকালে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ওই দুই অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়। গুড়িয়ে দেয়া ভাটা দুটো হলো মেসার্স এলএমবি ব্রিকস ও মেসার্স সান ব্রিকস।

ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জানান, দীর্ঘদিন থেকেই পৌর এলাকার ভেতরে এসব ইটভাটা অবৈধভাবে চলছিল। বিভিন্ন সময় তাদের সর্তক করা হলেও তা উপেক্ষা করে ইটভাট পরিচালনা করে আসছেন তারা।

এছাড়া পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও কোনও কাগজপত্র ছাড়াই এসব ভাটা চালু ছিলো। তাই এগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে।  গুঁড়িয়ে দেওয়া ইটভাটা দুটির মালিককে আগামী এক সপ্তাহের মধ্যে সব ধরনের যন্ত্রপাতি ও স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে বলে জানান তিনি।

এ অপরাধে এদিন মেসার্স এলএমবি ব্রিকস এর ম্যানেজার মোঃ সেফাউল ইসলাম (৪২) ৫লক্ষ টাকা ও মেসার্স সান ব্রিকস এর মালিক আলহাজ্ব মোঃ এমদাদুল হক(৬০)’কে ৬ লক্ষ হাজার টাকা জরিমানা করা হয়।

জেএম/রাতদিন

মতামত দিন