লালমনিরহাটে প্রায় ১৯ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি

লালমনিরহাটের বিভিন্ন সীমান্ত হতে জব্দকৃত প্রায় ১৯ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডারগার্ড বাংলাদেশ। বিজিবি’র ১৫টি ক্যাম্প ও একটি আইএসপি থেকে রংপুর তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)’র সদস্যরা এসব মাদক জব্দ করে।

আজ মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি বেলা ১২ টায় জেলার তিস্তা ব্যারেজ এলাকায় অবস্থিত ব্যাটালিয়ন সদর দপ্তরে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

এর আগে এ উপলক্ষ্যে এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিজিবি রংপুর সেক্টর  কমান্ডার কর্নেল মোঃ ইয়াসির জাহান হোসেন।

সভায় বিজিবি জানায়, লালমনিরহাট জেলার প্রায় ১৮২.০৬ কিলোমিটার এলাকা রংপুর তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকা। জেলার পুরো সীমান্ত এলাকায় দায়িত্ব পালন করে থাকে বিজিবি। বিজিবি’র ১৫ টি ক্যাম্প ও ১ টি আইসিপিতে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করার সময় বিপুল মাদকদ্রব্য আটক করে। এর মূল্য প্রায় ১৮ লাখ ৯২ হাজার ৭১০ টাকা।

বিজিবি জানায়, এসব মাদকদ্রব্য মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়। আজ এগুলো ধ্বংস করা হয়।

ধ্বংসকৃত মাদকদ্রব্যগুলো হলো, ইস্কাপ সিরাপ ১৭৬ বোতল, গাঁজা ২৪২ কেজি, ফেন্সিডিল ২ হাজার ৩৩৬ বোতল ও ১৩১টি ইয়াবা ট্যাবলেট।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)এর অধিনায়ক লেঃ কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ, লালমনিরহাট জেলা সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারি পরিচালক খায়রুল বাশার।

এসময় পাটগ্রাম-হাতীবান্ধা উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।