লালমনিরহাটে মাদক কারবারির ছবি তোলায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি

লালমনিরহাটের সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে প্রাননাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। মাদক কারবারি চক্রের ছবি ও তথ্য সংগ্রহে থাকায় মুঠোফোনে তাকে এই হুমকি দেয়া হয়। এঘটনায় জীবন ও পরিবারের  নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরী(জিডি) করা হয়েছে।

শনিবার, ৬ ফেব্রুয়ারী বিকেল সাড়ে ৩টার দিকে কালীগঞ্জ থানায় সাধারন ডায়েরী (জিডি) করেন তিনি।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন ঢাকা পোস্ট এর লালমনিরহাট প্রতিনিধি হিসেবে কর্মরত ও মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক।

থানায় দায়ের করা অভিযোগে জানা গেছে, গত শুক্রবার, ৫ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কালীগঞ্জের তুষভান্ডার বাজারে অভিযান চালায় র্যাব-১৩। তারা যতীন এন্ড সন্স হোটেল এন্ড রেস্টুরেন্ট থেকে দুজন মাদক কারবারিকে আটক করে। পরে তাদের শরীর তল্লাশি করে ৩৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পেশাগত দায়িত্ব পালন করতে ঘটনাস্থলে গিয়ে ছবি ও তথ্য সংগ্রহ করে ফিরেন নিয়াজ আহমেদ সিপন। আটক ওই দুই ব্যাক্তির একজনকে পরবর্তিতে মাদকের সাথে সংশ্লিষ্ট না থাকায় ছেড়ে দেন র‍্যাব।

ওই দিন রাত ১১টায় ৩৮ মিনিটে ০১৭৫৭৮৭৮৬৪২ নম্বর থেকে ফোন করে নিজেকে আশরাফ পরিচয় দিয়ে সাংবাদিক সিপনকে র‍্যাবের হাতে আটকের ছবি তোলা ও সংবাদ প্রকাশের জন্য অকথ্য ভাষায় গালমন্দ করেন। ওই ব্যাক্তি সাংবাদিক সিপনকে হত্যা ও মিথ্যা মামলায় জড়ানোর হুমকিও দেন।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন জানান, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্বৃত্তদের রোষানলে পড়তে হয়েছে। জীবন ও পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতা বোধ করছি।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আপাতত জিডি নেয়া হয়েছে। দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে, লালমনরিহাট মফস্বল সাংবাদিক ফোরাম। ফোরামের জেলা কমিটির সভাপতি খোরশেদ আলম সাগর বলেন, অপরাধিরা নিজেদের অপরাধ ঢাকতে সারা দেশে সংবাদকর্মীদের উপর চড়াও হচ্ছেন। এসব অপরাধিদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে অনুরোধ জানান তিনি।

সাংবাদিক সিপনের হুমকিদাতাকে দ্রুত গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবী জানান তিনি।

জেএম/রাতদিন

মতামত দিন