লালমনিরহাটে শ্বাসরোধ করে স্ত্রী হত্যা, স্বামী পলাতক

লালমনিরহাটে হাতীবান্ধায় এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। আহিমা বেগম আঁখি (২৩) নামের ওই গৃহবধু হত্যার ঘটনার পর স্বামী সাইয়াকুল ইসলাম (২৮) পলাতক রয়েছে।

বুধবার, ৮ এপ্রিল দুপুরে হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নজির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এরআগে মঙ্গলবার রাতে উপজেলার উওর পারুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবুধ আহিমা বেগম আঁখি পার্শ্ববর্তী পাটগ্রাম উপজেলার সরকারেরহাট এলাকার আমির হোসেনের মেয়ে এবং তার স্বামী সাইয়াকুল ইসলাম উওর পারুলিয়া এলাকার আইয়ুব আলীর ছেলে।

জানাগেছে, প্রায় দুই বছর আগে সাইয়াকুল ইসলামের সাথে বিয়ে হয় আহিমা বেগম আঁখির। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য নির্যাতন করতেন স্বামী সাইয়াকুল। মঙ্গলবার রাতে স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়া হয়। এক পর্যায়ে কথাকাটি হলে স্ত্রী আঁখিকে মারধর করলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। ওই রাতে স্বামী সাইয়াকুলসহ তার পরিবারের সবাই বাড়ি থেকে পালিয়ে যায়।

পরে বুধবার, ৮ এপ্রিল সকালে ঘটনাস্থল থেকে পুলিশ আঁখির মরদেহটি উদ্ধার করেন। মেয়ের বাবা আমির হোসেন হাতীবান্ধা থানায় বাদি হয়ে একটি হত্যা মামলা করেছে।

তিনি জানান, ‘বিয়ের পর থেকে সাইয়াকুলসহ তার পরিবারের লোকজন আমার মেয়েকে যৌতুকের জন্য নির্যাতন করে আসছিল। যৌতুক ছাড়া আমার মেয়েকে বিয়ে করে একাধিকবার আমার কাছে টাকা দাবী করে সাইয়াকুল ।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নজির হোসেন বলেন, আঁখিকে উদ্ধার করে লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে। আসামীকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।

জেএম/রাতদিন