লালমনিরহাট পৌর নির্বাচন: অগ্নিসংযোগের ঘটনায় গ্রেপ্তার ২

লালমনিরহাট সদর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুই শতাধিক ব্যাক্তিকে আসামী করে মামলা দায়ের করেছে নৌকা সমর্থক শফিকুল ইসলাম দিলু। আসামীদের অধিকাংশই বিএনপি’র নেতাকর্মী। এ ঘটনায় দুই বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবা, ১১ ফেব্রুয়ারি দুপরে সদর থানার ওসি শাহা আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে সদর পৌরসভার নামাটারী ও শহরের পৌরবাজার  এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

আটকদের একজন পৌর বিএনপি’র ৯নং ওয়ার্ড সভাপতি আলী হোসেন ওরফে মাছুয়া আলী ও অপরজন পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সাইদুল ইসলাম বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে লালমনিরহাট পৌরসভার নয়ারহাট এলাকার পৌর আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেনের নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। তারা কাযার্লয়েরচেয়ার টেবিল ভাঙচুর করে ও পরে অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় পরদিন স্থানীয় নৌকা সমর্থক শফিকুল ইসলাম দিলু বাদি হয়ে দুই শতাধিক ব্যাক্তির নামে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহ আলম বলেন, চেয়ার টেবিল ভাঙচুর করে অগ্নিসংযোগ ঘটনায় দুই আসামীকে গ্রেফতার করে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হয়েছে।  

বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

মতামত দিন